Feb 1, 2020

কিভাবে টুইটারে সবাইকে ফলো করবেন খুব সহজেই?

online twitter follow tool



বর্তমান সময়ে সর্ববৃহৎ ও সবচেয়ে সজপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম হচ্ছে টুইটার। বাংলাদেশে টুইটারও কম জনপ্রিয় নয়। তবে টুইটার যারা ব্যবহার করেন তারা ফলোয়ার শব্দের সাথে পরিচিত। টুইটারে সহজেই আপনি কাউকে ফলো করতে পারেন কিংবা কেউ আপনাকে ফলো করতেই পারে-এতে কোন সমস্যা নেই। তবে প্রাথমিকভাবে আপনি ৫০০০ জনকে ফলো করতে পারবেন। তারবেশি আপনাকে ফলো করতে দিবেনা টুইটার যতক্ষণ না  আপনার টুইটারে ফলোয়ার সংখ্যা ৫০০০ হয়। অর্থাৎ যখন আপনার ফলোয়ার ৫০০০ বা তার বেশি হয় তখন আপনি আরো বেশি ফলো করতে পারবেন। এক্ষেত্রে নিয়ম হচ্ছে- আপনার যতজন ফলোয়ার আছে তার চেয়ে মাত্র ১০ শতাংশ পর্যন্ত ফলো করতে পারবেন। তারচেয়ে বেশি করতে গেলে টুইটার থেকে আপনাকে অটো সিগন্যাল দিবে যে আপনি আর ফলো করতে পারবেন না।


যারা আপনাকে ফলো করে তাদেরকে আপনি প্রতিদিন ফলো ব্যাক দিবেন কিন্তু দেখবেন আপনার অগোচরে রয়ে যায় অনেক ফলোয়ার যাদেরকে আপনি ফলো করেননি এখনো। সেক্ষেত্রে আপনি যদি তাদের ফলো ব্যাক দিতে যান তাহলে আপনার যতজন ফলোয়ার আছে সব চেক করতে হবে যা এক কথায় দারুণ কষ্টকর এবং অনেকটা কঠিনই বটে। কারণ যদি আপনার ফলোয়ার সংখ্যা হয় ১০০০০ জন তাহলে ১০০০০ জনকে চেক করা কত কঠিন তা যারা টুইটার ব্যবহার করেন তারা জানেন। তবে এটা অনেক সময় সাপেক্ষ ব্যাপার এবং কিছুক্ষণ পর পর টুইটার অটো রিফ্রেশ হয়ে যায় তখন আপনাকে আবার প্রথম থেকে চেক করতে হবে। যা খুবই বিড়ম্বনার ব্যাপার।
আজকে আমি আপনাদের সাথে কয়েকটি অনলাইন টুলস নিয়ে কথা বলবো যা দিয়ে আপনি খুব সহজেই বের করতে পারবেন কাদেরকে আপনি এখনো ফলোব্যাক দেননি। এর জন্য আপনাকে সব ফলোয়ারদেরকে চেক করা লাগবেনা। অটো সফটওয়্যার আপনাকে বের করে দিবে যে কাদের কে আপনি এখনো ফলোব্যাক দেননি। তখন আপনি চেক করে তাদের ফলো করতে পারবেন সহজেই।



১. https://whounfollowedme.org

আমার জানামতে এটাই সবচেয়ে ভালো টুলস যারা মাধ্যমে আপনি প্রতিদিন ১০০০ জনকে ফলো করতে পারবেন। অন্যগুলো দিয়ে প্রতিদিন ১০০-২০০ ফলো করা যায় যেখানে এই টুলসের মাধ্যমে ১০০০ ফলো করা যায় যা এককথায় দারুন এবং খুবই দরকারি আমাদের জন্য। তাহলে চলুন জেনে নেই কিভাবে এই টুলসের মাধ্যমে আনফলো করবেন।
১। গুগলে গিয়ে এই লিংকটা সার্চ  করুন। https://whounfollowedme.org
২. Signin with Twitter এ ক্লিক করুন।
৩। তারপর Authorize App এ ক্লিক করুন। অটোমেটিক রিডাইরেক্ট করে আপনাকে ড্যাশবোর্ডে নিয়ে যাবে।  ড্যাশবোডে গিয়ে আপনার ফলোয়ার কতজন, ফলোয়িং বা আপনি কতজনকে ফলো করেছেন, কতটি টুইটস করেছেন তা দেখতে পাবেন।
৪। উপরে I Don'tfollowback এ ক্লিক করুন। এখন কতজনকে আপনি ফলো করেননি তা আপনি এক এক করে দেখতে পাবেন। এরপর আপনি এক এক করে সবা্ইকে ফলো করুন সহজেই। যা আপনার জন্য মাত্র ৫-১০ মিনিটের ব্যপার। অথচ টুইটার থেকে করতে গেলে আপনার মিনিমাম ৪-৫ ঘন্টাও লাগতে পারতো।



২. http://who.unfollowed.me/

এটাও আরেকটি কার্যকরী টুলস। এই অনলাইন টুলসের মাধ্যমে আপনি প্রতিদিন ১০০-২০০ জনকে ফলো করতে পারবেন খুব সহজেই। তাহলে চলুন দেখি কিভাবে এই টুলস ব্যবহার করে ফলো করবেন।
১।গুগলে গিয়ে লিংকটা সার্চ  করুন। http://who.unfollowed.me/
২। একইভাবে Signin with Twitter এ ক্লিক করুন।
৩। এরপর Authorize App এ ক্লিক করুন। অটোমেটিক রিডাইরেক্ট করে আপনাকে ড্যাশবোর্ডে নিয়ে যাবে।
৪। উপরে New followers এ ক্লিক করুন। এখন কতজন আপনাকে ফলো করেননি তা আপনি এক এক করে দেখতে পাবেন। এরপর আপনি এক এক করে আনফলো করুন সহজেই।




৩. https://unfollowerstats.com

এটাও আরেকটা গুরুত্বপূর্ণ টুলস যার মাধ্যমে আপনি প্রতিদিন ফ্রিতেই ১০০-২০০ জনকে ফলো করতে পারবেন। এই টুলসের ব্যাবহার আগের মতই অনেকটা।
১।গুগলে গিয়ে লিংকটা সার্চ  করুন। https://unfollowerstats.com
২। একইভাবে Signin with Twitter এ ক্লিক করুন।
৩। এরপর Authorize App এ ক্লিক করুন। অটোমেটিক রিডাইরেক্ট করে আপনাকে ড্যাশবোর্ডে
নিয়ে যাবে।
৪। বামপাশে I don't follow back এ ক্লিক করুন। এখন কতজনকে আপনি ফলো করেননি তা আপনি এক এক করে দেখতে পাবেন। এরপর আপনি এক এক করে ফলো করুন সহজেই।




৪. https://iunfollow.com

এটাও আরেকটা গুরুত্বপূর্ণ টুলস যার মাধ্যমে আপনি প্রতিদিন ফ্রিতেই ১০০-২০০ জনকে আনফলো করতে পারবেন। এই টুলসের ব্যাবহার আগের মতই অনেকটা। তাহলে চলুন দেখি কিভাবে ব্যবহার করবেন এই টুলস।
১।গুগলে গিয়ে লিংকটা সার্চ  করুন। https://unfollowerstats.com
২। একইভাবে Signin with Twitter এ ক্লিক করুন।
৩। এরপর Authorize App এ ক্লিক করুন। অটোমেটিক রিডাইরেক্ট করে আপনাকে ড্যাশবোর্ডে
নিয়ে যাবে।
৪। বামপাশে  follow back   এ ক্লিক করুন। এখন কতজনকে আপনি ফলো করেননি তা আপনি এক এক করে দেখতে পাবেন। এরপর আপনি এক এক করে ফলো করুন সহজেই।
আশা করছি এখন থেকে টু্ইটারে ফলো করা নিয়ে আর সমস্যা হবেনা আপনাদের। পোস্টটি আপনাদের উপকারে আসলে তা সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন যাতে অন্যরা উপকৃত হয়। ধন্যবাদ সবাইকে।

3 comments:

  1. Valo akta post, sobai upokrito hobe

    ReplyDelete
  2. বাহ, খুব সুন্দর আলোচনা, ধন্যবাদ

    ReplyDelete